সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
শনিবার, ৪ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে গাছের সঙ্গে বিয়ে অর্ধশতাধিক নারীর

যু’ক্তরাজ্যের ব্রিস্টল শহরে গাছের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন অন্তত ৭০ জন নারী। শহরের ভবন পরিকল্পনায় পরিবেশ সুরক্ষার বিষয়টি যেভাবে এড়িয়ে যাওয়া হয়েছে সেদিকেই মনোযোগ আকর্ষণের জন্যই তাদের এই ব্যতিক্রমী উদ্যোগ।

ব্রিস্টলের ওই জায়গায় ১৬টি অ্যাপার্টমেন্ট নির্মাণের প্রস্তাবের ফলে সেখানে থাকা গাছগুলো কা’টা পড়বে। আয়োজকরা বলছেন, এই পরিকল্পনার মাধ্যমে পরিবেশের ওপর আসন্ন হু’মকির ব্যাপারে তারা উদ্বিগ্ন।

এই আয়োজনের উদ্যোক্তা সিওভান কিয়ারানস বলেন, এই ‘বিয়ের অনুষ্ঠান’ দেখিয়েছে যে, গাছ আমাদের জীবনের অংশীদার। ব্রিস্টল সিটি কাউন্সিল অবশ্য এ নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি।

প্রতীকী’ এই বিয়ের আয়োজনে অংশ নেওয়া ‘কনেরা’ বিভিন্ন সংস্কৃতির ঐতিহ্যবাহী বিয়ের পোশাক পরিধান করেন। সেখানে ৭৪টি গাছের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন তারা। ক্যাম্পেইনার ও কনে সুজান হেকেট বলেন, ‘গাছের সঙ্গে বিয়ে অবশ্যই একটি বিশেষ সুবিধা। এটি শুধু আবেগ নয়, বরং এটি বেশ তাৎপর্যপূর্ণ ও প্রতীকী’।’

তিনি বলেন, গাছ হচ্ছে নিঃশর্ত ভালোবাসার বিশুদ্ধ উদাহ’রণ, যা বিয়ের পুরো ধারণার সঙ্গে চ’মৎকারভাবে সামঞ্জস্যপূর্ণ। বিয়ে জীবনের জন্য, নিঃশ্বা’সও জীবনের জন্যই। সূত্র: বিবিসি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: